ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে বড় জয় পেয়েছে লিভারপুল। ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে অল রেডরা। এই জয়ে শিরোপা জয়ের একেবারে দ্বারপ্রান্তে পৌঁছে গেলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই সফরকারী ক্রিস্টাল প্যালেসের রক্ষণে চাপ দিতে থাকে লিভারপুল। অষ্টম মিনিটে জর্জিনিয়ো ওয়াইনালডাম এবং দুই মিনিট পর রবার্তো ফিরমিনোর প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়। ৬ মিনিট পর ফিরমিনোর কোনাকুনি শট ফিরিয়ে ক্রিস্টালের ত্রাতার ভূমিকায় আবির্ভুত হন তাদের গোলরক্ষক।

২৩তম মিনিটে দারুণ বাঁকানো ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন লিভারপুলের ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। পোস্টের বাধায় ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি লিভারপুল। গোলরক্ষক কর্নার ফেরানোর পর জর্ডান হেন্ডারসনের ফিরতি শট পোস্টে লেগে ফিরে।

৪০তম মিনিটে ক্রিস্টাল গোলরক্ষক বল ফেরানোর পর পেয়ে যান মোহমেদ সালাহ। মিশরের ফরোয়ার্ড ৩৫ গজ দূর থেকে চেষ্টা করেছিলেন বল গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়াতে, কিন্তু পারেননি।

একটু পরই ফিরমিনোর লম্বা করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটের গোলে বড় জয়ের পথে ছুটতে থাকে লিভারপুল। ডি-বক্সের বেশ খানিকটা বাইরে থেকে জোরালো শটে জাল খুঁজে নেন ফাবিয়ানো। স্কোরলাইন হয় ৩-০।

৬৯তম মিনিটে মাঝমাঠ থেকে সালাহ পাস দেন বাঁ দিকে সাদিও মানেকে। বল ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে দারুণ কোনাকুনি শটে জাল খুঁজে নেন সেনেগালের এই ফরোয়ার্ড।

বাকি সময়ে আর কোন গোল না হলে ৪-০ গোলের বড় জয়েই শিরোপা জয়ের প্রস্তুতি সেরে নেয় লিভারপুল। বর্তমানে ৩১ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা সিটি বৃহস্পতিবার চেলসির বিপক্ষে খেলবে। এ ম্যাচে পেপ গার্দিওলার দল পয়েন্ট খোয়ালে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের উচ্ছ্বাসে মাতবে ইয়ুর্গেন ক্লপের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here