টি-টোয়েন্টি মানে চার-ছক্কা। আর চার-ছক্কার রাজা বলা চলে ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে। আগে সবাই টেস্ট বা ওয়ানডেতে ডাবল শতক হাঁকানোর স্বপ্ন দেখতো। কিন্তু এখন টি-টোয়েন্টিতেও ডাবল সেঞ্চুরিও করার স্বপ্ন দেখেন হার্ড হিটার ব্যাটসম্যানরা।

এমনিই স্বপ্নকে বাস্তবায়ন করার খুব কাছে চলে গিয়েছিলেন ‘ইউনিভার্স বস’। কিন্তু আরেক হার্ড হিটার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের কারণে নাকি দুইশো করা হয়নি গেইলের। আর ম্যাচটি ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। সম্প্রতি ভারতীয় দুই ক্রিকেটার মায়াঙ্ক আগারওয়েল আর লোকেশ রাহুলের সঙ্গে লাইভ আড্ডায় আসেন গেইল। সেই সময় এসব বিষয়ে জানান এই ওপেনার।

পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছিলেন গেইল। আর সেই ম্যাচ নিয়ে গেইল বলেন, “আমার মনে আছে, কয়েক ওভার খেলার পরই বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়ে গিয়েছিল। আমি ভেতরে এসে রবি রামপলকে বলেছিলাম, উইকেটটা সত্যিই দারুণ মনে হচ্ছে। আমাদের জিততে হলে কমপক্ষে ১৭০-১৮০ রান করতে হবে।”

“বৃষ্টির পর যখন খেলা শুরু হলো, সেখান থেকেই শুরু করলাম। আমি সেই ধারা, সেই ছন্দেই ছিলাম। কখনও এমন দিন আসে, যখন ব্যাটসম্যান জানে যা করবে কিছুই ভুল হবে না। আমার সেই দিনটি ছিল এমন। আমি অসাধারণ ছিলাম। এটা বলেও মজাও করছিলাম, ১৭৫ আমাদের দলীয় সংগ্রহ হওয়া উচিত ছিল।”– যোগ করেন তিনি।

তবে সেই ম্যাচে ডাবল সেঞ্চুরির সুযোগটা হাতছাড়া হওয়ার আফসোস আছে গেইলের। সেই আফসোস নিয়ে গেইল আরও বলেন, “আমি ২০০ করে ফেলতে পারতাম যদি না এবিডি উইকেটে আসতো। সেও এসে বেধড়ক মারতে থাকে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here